চলে গেলেন উপমহাদেশের প্রখ্যাত আলেমে দিন এবং আলেম তৈরীর কারিগর আল্লামা শাহ আহমদ শফী। যিনি ছিলেন বাংলাদেশের আলেম জগতের সব থেকে বড় আলেম। তার কাছ থেকে শিক্ষা নিয়ে এ দেশের অনেক বড় বড় সব আলেম ইসলামের দীক্ষা নিয়েছেন। গতকাল না ফেরার দেশে চলে গেছেন সবাইকে কাদিঁয়ে।

এ দিকে গতকাল জানা যায় আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় ইমামতি করবেন তার বড় ছেলে মাওলানা মো. ইউছুফ। জানাজা বাদ জোহর দুপুর ২টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মাদরাসা সূত্র এ তথ্য জানিয়েছে।

সেই কথা মতই আজ দুপুর নাগাদ অনুষ্ঠিত হয় তার জানাজার নামাজ। আর তার জানাজার নামাজে ঢল নামে লাখো মানুষের।জানাজায় শরিক হওয়ার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে কওমী মাদরাসার ওস্তাদ, ছাত্র ও ভক্ত জনতা উপস্থিত হয়েছিলেন।

দুপুর ১২টার আগে মাদরাসা চত্বর, ভবন সমূহ, আশপাশের রাস্তা-ঘাট মানুষে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

হাটহাজারী পৌরসভার পুরো বাজার ও চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের উপর লাখ লাখ মানুষ সমবেত হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী ও মাদরাসার নিজস্ব সেচ্ছাসেবক দল শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত রয়েছে। জানা গেছে আল্লামা শফীর জানাজায় অংশ নেবার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখো মানুষকে সামাল দিতে প্রচুর পরিমানে পুলিশ মোতায়েন করা হয়। সেখানে এক যোগে নামানো হয় ৭ জন ম্যজিষ্ট্রেট। তার পরেও লোকের সমাগম ঠেকানো যায়নি।