একজন বাংলাদেশের সফল অভিনেত্রীদের মধ্যে অন্যতম সফল ও জনপ্রিয় অভিনেত্রী। আরেকজন হলেন দেশের সব থেকে জনপ্রিয় পরিচালক। পদবি আলাদা হলেও দীর্ঘ ১০ টি বছর ধরে তারা সঙ্গে রয়েছেন একই রকম ভালোবাসায়। বলছিলাম নুসরাত ইমরোজ তিশা আর মোস্তফা সরোয়ার ফারুকীর কথা। ২০১০ সালের ১৬ জুলাই ভালোসেবে কবুল বলেছিলেন তারা।

তিশার ভাষায়—তাদের সুপার প্রেম ছিল। সেই প্রেম পরিণয় পেয়েছে দশ বছর হলো। অর্থাৎ দাম্পত্য জীবনের এক দশক পার করলেন তারা। আজ (১৬ জুলাই) সকালে রাইজিংবিডির এ প্রতিবেদক মুঠোফোনে মোস্তফা সরওয়ার ফারুকীকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানান। বিশেষ দিনটি বেশ ব্যস্ততার মধ্যে পার করছেন বলে জানান এই নির্মাতা।

বুধবার দিবাগত রাতে ফরুকী বিয়ের কিছু স্থিরচিত্র পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। যৌথ জীবনের অভিজ্ঞতা জানিয়ে এ নির্মাতা লিখেন—এই দশ বছরে অনেক কিছুই বদলে গেছে! আমার দাড়ি অনুজ্জ্বল হয়েছে, চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল, কোভিড এসেছে। অনেক কিছু বদলে গেছে। কিন্তু একটি জিনিস স্থির রয়েছে তাহলো পরস্পরের প্রতি ভালোবাসা। তবে সময়ের সঙ্গে ভালোবাসা প্রকাশের ধরনটা বদলেছে।

সবার প্রতি আহ্বান জানিয়ে ফারুকী আরো লিখেন—আমাদের দশম বার্ষিকী। আমি ও তিশা বিয়ের অ্যালবামগুলো দেখছিলাম। ছবিগুলো দেখার জন্য আপনাদেরকেও স্বাগত জানাই।

দুজনেই একই জগতের মানুষ। কাজের এক সঙ্গে কাজও করেছেন তারা। ফারুকীর নির্দেশনাতেই কাজ করেছেন তিশা। আর এই কাজ করতে করতেই এক সময়ে বন্ধুত্ব তারপর প্রেম। কোন মতে মনে সাহস যুগীয়ে ফারুকী তিশার বাড়ি পাঠিয়ে দিলেন প্রস্তাব। এর পর আর কি। দুই পরিবারের সম্নতিতে তাদের আবার দেখা হয় একেবারে বিয়ের ছাদনা তলায়। আর সেই থেকে এই পর্যন্ত দুজনে মিলে কাটিয়ে দিয়েছয়েন জীবনের ১০ টি বসন্ত।