বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অর্জনের স্বীকৃতিস্বরূপ দেশের ১০ তরুণকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ (জেসিআই)।রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট এরফান ইসলাম বলেন, জেসিআই বাংলাদেশে বিভিন্ন বিভাগে অর্জিত সাফল্যকে স্বীকৃতি দিবে। মোট ৮ ক্যাটাগরীতে এই পুরষ্কার দেয়া হবে। ব্যবসায়িক অর্জন, অসামান্য নেতৃত্ব, চিকিৎসা ও সাংস্কৃতিক অর্জনের জন্য মানবিক উদ্যোগ এ সকল ক্ষেত্রে থাকবে পুরস্কার। তিনি বলেন, টেন আউট স্ট্যান্ডিং ইয়ং পারসন (টয়োপ) বাংলাদেশের জন্য মনোনয়ন উন্মুক্ত করে দেয়া হয়েছে এবং জেসিআই বাংলাদেশ ইতিমধ্যে বিজয়ীদের নির্বাচনের কাজ শুরু করেছে।
রোববার (৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশের তরুণদের অসামান্য অর্জনের স্বীকৃতি দেয়ার পরিকল্পনার ঘোষণা দেন জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রেডিসন হোটেলে এই ১০ তরুণের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

জেসিআই বাংলাদেশ ১৮ থেকে ২৪ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। জেসিআই বর্তমানে বিশ্বের ১২০টির মতো দেশে কাজ করছে।

সংবাদ সম্মেলনে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ দেশের সবচেয়ে সম্ভাবনাময় সম্পদ তার উদীয়মান যুবসমাজ। এই যুবসমাজকে কাজে লাগিয়ে সমাজকে বদলে দিতে চায় তরুণদের সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল- জেসিআই বাংলাদেশ। এ লক্ষ সামনে নিয়ে স্বাধীনতার পর থেকে বাংলাদেশে কাজ করে যাচ্ছে সংস্থাটি। দেশ-বিদেশের নেটওয়ার্কের মাধ্যমে।তরুণদের নিয়ে সমাজকে বদলে দিতে কাজ করছে জেসিআই বাংলাদেশ