যে গাছের একটি পাতায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ!


আম পছন্দ নয়, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। পাকা হোক বা কাঁচা – আম সবারই প্রিয় ফল। তাইতো আমই ফলের রাজা।
সুস্বাধু ও রসালো আম একটি স্বাস্থ্যকর উপকারী ফল। সেটা আমরা কম-বেশি সবাই জানি। রসালো এই ফলটির পাশাপাশি এর পাতাও কিন্তু কম উপকারী নয়!
ডায়াবেটিস নিয়ন্ত্রণে প্রাচীনকাল থেকেই Read more: যে গাছের একটি পাতায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ!

পুরুষের ৭টি শারীরিক লক্ষণ কঠিন রোগের পূর্বাভাস!

পুরুষরা কাজকর্ম নিয়ে ব্যস্ত থাকেন বেশি। নিজের শরীরের দিকে সেই কারণে আর তেমন নজর দেওয়ার সময় পান না। সেই অবকাশে শরীরে বেড়ে উঠতে থাকে গুরুতর ব্যাধি। লক্ষণ গুলি জেনে নেওয়া যাক—
১. অণ্ডকোষে কোন দলা অনুভব করা:
পুরুষদের নিয়মিত নিজের অণ্ডকোষ হাত দিয়ে ধরে পরীক্ষা করা প্রয়োজন, Read more: পুরুষের ৭টি শারীরিক লক্ষণ কঠিন রোগের পূর্বাভাস!

ঘন ঘন গ্যাস-অম্বল ভাবছেন বদহজম? অবহেলা করে বিপদ ডেকে আনছেন



ঘন ঘন গ্যাস-অম্বল? কিছু খেলেই পেট ভার, বুক জ্বালা? ভাবছেন বদহজম? গিলছেন অ্যান্টাসিড? অবহেলা করে বিপদ ডেকে আনছেন আপনি। ক্রনিক গ্যাস-অম্বল থেকে হতে পারে পাকস্থলীর ক্যানসার। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।
ফাস্ট লাইফ। লাইফস্টাইলে আমূল বদল। খাওয়া কম, ঘুম কম। কাজ বেশি। ইয়ং জেনারেশনের সিংহভাগই বাড়িতে খাওয়া-দাওয়া ছেড়ে Read more: ঘন ঘন গ্যাস-অম্বল ভাবছেন বদহজম? অবহেলা করে বিপদ ডেকে আনছেন

আবিষ্কার হল ডায়াবেটিসের মহৌষধ, পান খেয়ে সারিয়ে তুলুন ডায়াবেটিস!


বাঙ্গালীদের বিভিন্ন অনুষ্ঠানে পানের আয়োজন না থাকলে যেন অনুষ্ঠান সম্পন্ন হয় না। আবার হিন্দু রীতিতে বিভিন্ন পুজা উৎসবে ও বিয়েতে পান যেন বাধ্যতামূলক।
আবার ঘরে ঘরে অনেকে আছেন যাদের পান না খেলে চলেই না। তাদের জন্য রয়েছে সুখবর।
পান খাওয়ার অনেক Read more: আবিষ্কার হল ডায়াবেটিসের মহৌষধ, পান খেয়ে সারিয়ে তুলুন ডায়াবেটিস!

যে কারনে খালি পেটে কাঁচা ছোলা খাবেন। মিস করবেন না

কাঁচা ছোলার গুণ সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি। প্রতি ১০০ গ্রাম ছোলায় আমিষ প্রায় ১৮ গ্রাম, কার্বোহাইড্রেট প্রায় ৬৫ গ্রাম, ফ্যাট মাত্র ৫ গ্রাম, ২০০ মিলিগ্রাম ক্যালসিয়াম, ভিটামিন ’এ’ প্রায় ১৯২ মাইক্রোগ্রাম এবং প্রচুর পরিমাণে ভিটামিন বি-১ ও বি-২ আছে।

ছোলায় বিভিন্ন প্রকার ভিটামিন, খনিজ লবণ, ম্যাগনেশিয়াম ও ফসফরাস Read more: যে কারনে খালি পেটে কাঁচা ছোলা খাবেন। মিস করবেন না

News Page Below Ad