কঠোর গোপনীয়তা রক্ষা করে এবার সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফল প্রস্তুুত করা হচ্ছে। সোমবার যেকোনো সময় এ পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।
ভর্তি পরীক্ষার ফলাফল তৈরির সঙ্গে জড়িত এমন একটি নির্ভরযোগ সূত্রে জানা গেছে, ১০০ নম্বরের পরীক্ষায় মাইনাস ২৫ নম্বরও পেয়েছেন কেউ কেউ। ভুল উত্তরের জন্য নম্বর কাটা যাওয়ার নিয়মের কারণে অনুমানে উত্তর দেয়ায় এ মাইনাস নম্বর উঠেছে। এবারের পরীক্ষায় সর্বোচ্চ ৯০ নম্বর উঠেছে।

তবে সর্বোচ্চ কিংবা সর্বনিম্ন নম্বর কত সে সম্পর্কে নিশ্চিতভাবে কেউ কথা বলতে রাজি হননি।

পরীক্ষায় পাস নম্বর, সর্বোচ্চ কিংবা সর্বনিম্ন নম্বর কত হয়েছে তা জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এ ব্যাপারে জানেন না বলে সাফ জানিয়ে দেন।

প্রকাশিতব্য এ প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল নিয়ে উদ্বিগ্ন হাজার হাজার ভর্তিচ্ছু। পরীক্ষা শেষে অনেক পরীক্ষার্থী এবারের প্রশ্ন সহজ হয়েছে মন্তব্য করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ১০০ নম্বরে কত নম্বর পান তা নিয়ে টেনশনে সময় কাটছে তাদের।

উল্লেখ্য, চলতি বছর ৮২ হাজার ৮৫৬ জন ভর্তিচ্ছু আবেদন করলেও শুক্রবারের পরীক্ষায় দুই সহস্রাধিক পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সে হিসাবে ৮০ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। জাতীয় মেধা তালিকার ক্রমানুসারে ৩১টি সরকারি মেডিকেল কলেজে মাত্র ৩ হাজার ৩১৮আসনে ভর্তির সুযোগ রয়েছে। অপরদিকে বেসরকারি ৬৯টি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৬ হাজার ২৫০টি। – জাগোনিউজ

News Page Below Ad