সামনে আসছে হিন্দুধর্মাবলম্বিদের সব থেকে বড় উৎসব দুর্গাপূজা পুজো। সেই উপলক্ষে সব থেকে বড় হিন্দু রাষ্ট্র ভারতে চলছে ব্যাপ আয়োজন। বিষেশ করে কোলকাতায় এই আয়োজন বেশ বড়-সড় করে করা হয়ে থাকে। যার ফলে কোলকাতাবাসীরা ভাসছে মহা আনন্দে। তবে এবার কোলকাতা বাসীদের জন্য আরো আনন্দের সংবাদ দিচ্ছে আমাদের দেশ বাংলাদেশ। সম্প্রতি বাংলাদেশ সরকারের থেকে ভারতে কে পুজো উপলক্ষে ৫০০ মেট্রিক টন ইলিশ মাছ উফার দেবার কথা ঘোষনা করা হয়েছে। আর এই ঘোষনার পর থেকেই সারা দেশে শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনা। এ নিয়ে এখন কথা হচ্ছে সকল স্তরের মানুষের মধ্যে। এবার এ নিয়ে কথা বললেন টক শোর জনপ্রিয় মুখ জনাব আসিফ নজরুল।
এ বিষয়ে আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন আসিফ নজরুল। তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হবহু তুলে ধরা হলো-



৫০০ মেট্রিক টন ইলিশ!

বিপুল পরিমাণে ইলিশ কেন ভারতকে উপহার দেয়া হচ্ছে?

সীমান্তে বাংলাদেশের মানুষ মেরে ফেলার জন্য?

অভিন্ন নদীর পানি থেকে আমাদের বঞ্চিত করার জন্য?

বাণিজ্য ভারসাম্য না রাখার জন্য?

কথায় কথায় বাংলাদেশ সম্পর্কে অবমাননাকর মন্তব্যের জন্য?

উপহার ১০০ বা ২০০ টা ইলিশ হতে পারে। ৫০০ মেট্রিক টন উপহার না, ঘুষের মতো শোনায়।


প্রসঙ্গত,বুধবার ইলিশ পাঠানোর এ অনুমোদন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন। তিনি বলেন, দুর্গাপূজার শুভেচ্ছা হিসেবে ভারতে ৫০০ মেট্রিক টন ইলিশ পাঠানো হচ্ছে। তবে এটি রফতানির কোনো বিষয় নয়। দুর্গাপূজা উপলক্ষে শুধু একবারই পাঠানো হবে। মূলত কলকাতার বাজারেই এই ইলিশ বিক্রি হবে। তিনি আরো বলেন, মূলত ভারতের একটি ব্যবসায়ী গ্রুপ বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে সমন্বয় করে এসব ইলিশ নিয়ে যাবে। শুধু পূজা উপলক্ষে এই অনুমতি দিয়েছে সরকার।