বাংলাদেশে করোনা ভাইরাস ছড়িয়েছে আজ থেকে প্রায় ৫ মাসের কিছু কাছাকাছি সময়ে। শুরুর পরিস্থিতি থেকে এখনকার পরিস্থিতি একেবারেই ভিন্ন। দেশে এখন করোনার বর্তমান পরিস্থিতি একেবারেই খারাপ অবস্থার মধ্যে দিয়ে চলছে। দেশে করোনা একেবারেই জেকেঁ বসেছে দেশে। এ দিকে করোনায় দেশের প্রাণহানী নিয়ে শুরু থেকে এখন পর্যন্ত রয়েছে বেশ ধোয়াসা। এ দিকে এবার এই করোনার মৃ’/ত্যু নিয়ে এবার কথা বললেন দেশের বিশিষ্ট ব্যক্তিত্ব আসিফ নজরুল। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-


আসলে মা’/রা গেছেন কতোজন?
বাংলাদেশে কোভিডে মৃ’/ত্যু’/হা’/র এতো কম কেন? জার্মাানী আর বাংলাদেশে দুদেশে সনাক্ত প্রায় ২ লক্ষ। শতগুণে ভালো চিকিৎসা সুবিধার দেশে জার্মানীতে মৃ’/ত্যু ৯ হাজার। বাংলাদেশে কিভাবে এটা মাত্র ৩ হাজার?
এটা কি বিশ্বাসযোগ্য?

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। বছরের শুরুতে এই করোনা শুধু চীনে থাকলেও এখন এই ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের ২১৫ টিরও বেশি দেশ এবং অঞ্চলে। আর প্রতিনিয়ত এই ভাইরাসটি ধারন করছে আরো বেশি ভয়াভহ। এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে প্রায় ১ কোটি ১৫ লাখেরও বেশি। আর একটি কার্যকারী ভ্যাকসিন না আসা পর্যন্ত এই করোনার লাগাম টানা যাবে না কোন ভাবেই।