প্রতিদিন ফ্রি কল করুন ১০০ মিনিট বা এর চেয়েও বেশি যে কোন নাম্বারে , ইন্টারনেট লাগবে না! (ভিডিও সহ)

আমাদের দৈনন্দিন জীবনে কল করা একটি গুরুত্বপূর্ন বিষয়। প্রতিটা কাজে আমাদের অন্যের সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। বাংলাদেশে অনেক মোবাইলফোন কোম্পানি রয়েছে যাদের সিব ব্যবহার করে আমরা কল করে থাকি এবং এজন্য আমাদের কিছু আর্থিক খরচের প্রয়োজন পড়ে। কিন্তু দিনদিন এই খরচের পরিমান বেড়েই চলেছে। আপনি যদি আপনার সারা Read more: প্রতিদিন ফ্রি কল করুন ১০০ মিনিট বা এর চেয়েও বেশি যে কোন নাম্বারে , ইন্টারনেট লাগবে না! (ভিডিও সহ)

৬ জিবি র‌্যামের ফোন আনছে নকিয়া

আজ বাজারে আসছে নকিয়ার প্রথম অ্যানড্রয়েড ফোন। ফোনটির মডেল নকিয়া ৬। নকিয়ার হয়ে ফোনটি তৈরি করেছে এইচএমডি গ্লোবাল।শুরুতে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে। এবার নকিয়া ৬ জিবি র‌্যামের একটি ফোন বাজারে আনার ঘোষণা দিল। ফোনটির মডেল নকিয়া পি১। এই ফোনটি এবছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হবে।
Read more: ৬ জিবি র‌্যামের ফোন আনছে নকিয়া

৫ কোটির ড্রোন তৈরির চুক্তি সই করলেন দশম শ্রেণির ছাত্র!



গায়ে নীল স্যুট চাপিয়ে ছিপছিপে ছেলেটা ভাইব্রান্ট গুজরাতের মঞ্চে উঠতেই খানিক ঘোর লেগে গিয়েছিল দর্শকাসনে উপস্থিত তাবড তাবড ব্যবসায়ীদের। বুদ্ধিদীপ্ত আর আত্মবিশ্বাসী। তার বয়সী ছেলেমেয়েদের থেকে বেশ আলাদা। যে বয়সে ছেলে-মেয়েরা খেলাধূলা আর পডাশোনা ছাড়া তেমন কিছু বোঝেই না, সে বয়সেই কি না টক্কর দিচ্ছে প্রযুক্তির বিশারদদের!

Read more: ৫ কোটির ড্রোন তৈরির চুক্তি সই করলেন দশম শ্রেণির ছাত্র!

ঘরোয়া যে সহজ কৌশলে মাত্র ১০ সেকেন্ডেই ফুল চার্জ হবে মোবাইল


মোবাইলটা হাতে নিয়ে দেখলেন, ফোনে একদমই চার্জ নেই। অথচ চার্জ দিতে গেলে কাজের দেরি হয়ে যাবে। এই রকম সময়ে কি মনে হয় না, অতি দ্রুত কোনও প্রক্রিয়ায় যদি ফোনটা চার্জ দিয়ে নেওয়া যেত, তাহলে বেশ হত।
প্রযুক্তিবিদরা জানাচ্ছেন, আপনার হাতেই রয়েছে এমন এক কৌশল, যার সাহায্যে মাত্র ১০ সেকেন্ডে Read more: ঘরোয়া যে সহজ কৌশলে মাত্র ১০ সেকেন্ডেই ফুল চার্জ হবে মোবাইল

১৪ বছর বয়সে ড্রোন বানিয়ে তাক লাগালো কিশোর


বয়স মাত্র ১৪ বছর। এর মধ্যেই ড্রোন বানিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে সে। বলছিলাম গুজরাটের হর্ষবর্ধন নামের এক কিশোরের কথা।
মাটির নীচে লুকানো মাইন খুঁজে ধ্বংস করবে এমন ড্রোন বানিয়েছে হর্ষবর্ধন। গুজরাট সরকারের বিজ্ঞান এবং প্রযুক্তি দপ্তরের সঙ্গে এই ড্রোন সরবরাহ নিয়ে চুক্তিও করেছে সে। দশম শ্রেণির অন্য ছাত্ররা Read more: ১৪ বছর বয়সে ড্রোন বানিয়ে তাক লাগালো কিশোর

News Page Below Ad