মাশরাফি বিন মর্তুজা ১৬ কোটি বাঙালির প্রানের নাম। বাংলাদেশ
ক্রিকেট দলের কান্ডারী। এ ছাড়াও তার আর একটি পরিচয় আছে তিনি বাংলাদেশের সংসদের একজন সন্মানিত সংসদ সদস্য। নড়াইল ২ আসন থেকে গত ৩০ ডিসেম্বর এমপি প্রার্থী হিসেবে নিওর্বাচনে অংশ গ্রহন করেন এবং বিপুল ভোটে জয়ি হয়ে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহন করেন। এবার জানা গেল নতুন খবর মন্ত্রী হচ্ছেন মাশরাফি!
প্রথম দিকে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে মন্ত্রী করার দাবি উঠলেও চলতি বিশ্বকাপ ক্রিকেটের কারণে দায়িত্ব দেয়া হয়নি।

প্রধানমন্ত্রী চীন সফর শেষে দেশে ফিরলেই মন্ত্রী পরিষদ রদবদল এবং নতুনমুখ দেখা যাবে বলে জানা গেছে। মন্ত্রী পরিষদের আকার বাড়ছে, হতে পারে রদবদলও। কিছুদিন যাবৎ এমন গুঞ্জন উঠেছে যে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মন্ত্রী হচ্ছেন।

মন্ত্রী সভার রদবদল এবং আকার বড় হওয়ার গুঞ্জন উঠলেই উঠে আসে মাশরাফি বিন মর্তুজার নাম।
নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ঘনিষ্ট একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, মাশরাফি বিন মর্তুজাকে বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হচ্ছে।

ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। মাশরাফি বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরলেই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হচ্ছে।

তবে পূর্ণমন্ত্রী না প্রতিমন্ত্রী নাকি উপমন্ত্রী দেয়া হচ্ছে সে বিষয়টি নিশ্চিত করতে পারেনি ওই সূত্র।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সফর শেষে দেশে ফিরলে এ বিষয়ে জানা যাবে। তিনি বলেন, মন্ত্রী পরিষদ কিছুটা শাফল-রিশাফল হতে পারে। কিছু পদ পদবী খালি আছে এগুলো পূরণ হতে পারে।


প্রসঙ্গত, বর্তমানে মাশরাফি বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে আছেন। ইতিমধ্যে ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে মাশরাফি বাহিনী তবে পাকিস্তানের সাথে একটি ম্যাচ এখনও বাকি তাদের সেটি শেষ হবার পর বাংলাদেশ দল ফিরে আসবভে দেশে। এ দিকে প্রধানমন্ত্রীও চীন সফরে আছেন তাই ধারনা করা হচ্ছে তিনি দেশে ফিরলেই হয়ত মাশরাফিকে মন্ত্রি পদে উন্নিত করা হতে পারে।