বাংলাদেশে করোনার প্রকোপ এখন তুঙ্গে। করোনার কারনে এখন দেশ হয়ে আছে স্তবির। আর এই কারনে দেশ থেকে বন্ধ করে দেয়া হয় সব ফ্লাইট। যার ফলে সব থেকে বেশি বিপাকে পড়ে প্রবাসীরা। তবে এবার প্রবাসীদের জন্য এলো বড় রকমের সুখবর। জানা গেছে বাংলাদেশ বিমানের আমিরাত ফ্লাইট চালু হচ্ছে আজ।যদিও প্রথম বার তারিখ পিছিয়েছেন। দুবাই ও আবুধাবি রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সেটা আবার আজ থেকে।



উল্লেখ্য এদুইটি রুটে গত মঙ্গলবার থেকে বিমানের ফ্লাইট চালানোর সিদ্ধান্ত ছিল। সেভাবে প্রস্তুতিও নেয়া হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে গত রবিবার হঠাৎ করে বিমান সিদ্ধান্ত নেয়, এই দুই রুটে ফ্লাইট পরিচালনা করবে না। এ নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে।

এ অবস্থায় মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সঙ্গে আন্তঃ মন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় স্থগিত হওয়া এ রুট চালু করতে হবে। এরপরই দুবাই ও আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিল রাষ্ট্রায়ত্ত এই উড়োজাহাজ সংস্থা।

এ সম্পর্কে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক বলেন, আমরা ৯ জুলাই থেকে দুবাই ও আবুধাবি রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি।আমরা সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও কথা বলেছি। ৯ জুলাই থেকে এই দুই রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।


এ দিকে সম্প্রতি করোনার দোহায় দিয়ে বাংলাদেশ থেকে যাওয়া প্রায় ১৫০ জনের অধিক প্রবাসীকে ইতালির বিমান বন্দর থেকেই পাঠানো হয়েছে দেশে। জানা গেছে সেখানে যাওয়া বেশ কয়েকজন প্রবাসীর করোনা পজিটিভ ছিল। যার ফলে তাদের গ্রহন করেনি ইতালী। আর ফিরিয়ে দেয়া এ সব প্রবাসীরা এবার পড়েছে বেশ বিপাকে।