সারা বিশ্বের মুসলিমরা এখনো ক্ষেপে আছে ফ্রান্সের উপরে। মুসলিমদের অন্যতম প্রধান আবেগ অনুভুতির জায়গা মহানবি (স:) কে নিয়ে ব্যঙ্গ এবং কটুক্তি করেছে ফ্রান্স। আর এই কারনে সারা বিশ্বের মত বাংলাদেশেও এখন চলছে নানা ধরনের প্রতিবাদ। এবার এই ঘটনা নিয়ে অবশেষে মুখ খুললো দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি।
মত প্রকাশের স্বাধীনতার নামে কোন ধর্মীয় নেতার ব্যঙ্গচিত্র প্রকাশকে সমর্থন করে না বিএনপি। এমনটি জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (০১ নভেম্বর) দুপুরে গুলশান চেয়ারপারসনের কার্যালয়ে এক ব্রিফিং’য়ে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিক্রিয়ায় কোন হত্যাকাণ্ডকেও সমর্থন করে না দল। এছাড়া ব্রিফিংয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশের পর দেশের জনগণের গণদাবির পরও কোন প্রতিক্রিয়া না দেখানোয় সরকারের সমালেচনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ দিকে প্রতিনিয়ত এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশে হচ্ছে নানা ধরনের প্রতিবাদ সমাবেশ এবং মিছিল মিটিং। দেশের সর্বস্তরের মানুষেরা এই প্রতিবাদে অংশ নিচ্ছেন। ঢাকা থেকে শুরু করে দেশের সব জেলাতেই এই প্রতিবাড চলছে বেশ জোড়ালো ভাবে।