সম্প্রতি সারা দেশে শুরু হয়েছে নতুন এক আলোচনা। আর এই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি। সম্প্রতি রাজধানীতে আবারো পো’/ড়া’/নি হয়েছে বাস। এ দিকে বৃহস্পতিবার রাজধানীতে বাস পো’/ড়া’/নো’/র’/ মামলার আসামি হয়েছেন ইশরাক হোসেন। মতিঝিল থানা পুলিশের পক্ষ থেকে এসআই মো. হুমায়ন কবির বাদী হয়ে এ মামলা করেন। এতে প্রধান আসামি হয়েছেন বিএনপি চেয়ারপারসনের বৈদেশিক বিষয়ক উপকমিটির সদস্য ইশরাক। তার বিরুদ্ধে অ’/গ্নি’/সং’/যো’/গ ও না’/শ’/ক’/তা’/র’/ অভিযোগ আনা হয়েছে।
পুলিশ জানায়, এ মামলায় প্রধান আসামি করা হয়েছে ইশরাক হোসেনকে। মামলায় তিনি ছাড়াও আসামি করা হয়েছে ৪১ জনকে। বৃহস্পতিবার মতিঝিলসহ রাজধানীর বিভিন্ন থানায় পুলিশের পক্ষ থেকে মোট ১৩টি মামলা করা হয়।

তবে মামলাকে ভিত্তিহীন উল্লেখ করে ইশরাক হোসেন বলেন, ’গত কয়েকদিন ধরে আমি অসুস্থ থাকায় বাসায় আইসোলেশনে আছি। বাসা থেকে একেবারেই বের হচ্ছি না। আইসোলেশনে থেকেও মামলার প্রধান আসামি হয়েছি আমি’।

তিনি বলেন, ’বিএনপি গণতন্ত্রের রাজনীতি করে। আমরা আন্দোলন করি রাজপথে। আন্ডারগ্রাউন্ড রাজনীতিতে আমরা বিশ্বাস করি না।

যখন বিএনপি রাজনৈতিকভাবে শক্তিশালীরূপে মাঠে নামা শুরু করছে, ঠিক তখনই সরকার বিএনপির বিরুদ্ধে গাড়ি পো’/ড়া’/নো’/স’/হ’/ না’/শ’/ক’/তা’/র’/ মতো ঘটনা ঘটিয়ে দ’/ম’/ন-পী’/ড়’/নে’/র’/ জন্য ষ’/ড়’/য’ন্ত্রমুলক মামলা দিয়ে যাচ্ছে’।

এদিকে ইশরাকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ঢাকা-৬ আসন এলাকায় ছাত্রদলের নেতাকর্মীরা মশাল মিছিল করেছেন।

উল্লেখ্য, খোকাপুত্র ইশরাক বর্তমানে পুরপপুরি ভাবে সক্রিয় হয়ে আছেন রাজনিতীর মাঠে। গেল রাজধানীর মেয়র নির্বাচনে দক্ষিণের হয়ে তিনি দাড়িয়েছিলেন নির্বাচনে। তবে শেষ রক্ষা হয়নি তার। বেশ বাজে ভাবেই হেরে যান সেই নির্বাচনে।