সম্প্রতি সারা দেশে ছড়িয়ে পড়ে দেশের সরাষ্ট্রমন্ত্রী আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। এ দিকে নতুন করে জানা গেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান করোনাভাইরাস রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। আজ সন্ধ্যায় রাজারবাগ পুলিশ হাসপাতালের ল্যাব থেকে পাওয়া রিপোর্টে তাদের করোনা নেগেটিভ সনদ দেওয়া হয়েছে।

এর আগের দিন শনিবার রাতে তারা দু’জনই করোনা আক্রান্ত বলে রিপোর্ট দেয় আইইডিসিসিঅর। এর পর তারা দু’জনই নিজ বাস ভবনে আইসোলেশনে চলে যান। আর আজ সন্ধ্যায় করোনা নেগেটিভ রিপোর্ট পান তারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, রবিবার গণভবনে প্রধানমন্ত্রীর কোস্ট গার্ডের জাহাজ উদ্বোধনের কথা ছিল। ওই অনুষ্ঠানে থাকার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীনের। প্রধানমন্ত্রীর কোনো অনুষ্ঠানে যাওয়ার ২৪ ঘণ্টা আগে কভিড-১৯ টেস্ট করাতে হয়। তাই কোনো উপসর্গ না থাকার পরও দুজনেরই টেস্ট করা হয় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)। শনিবার সকালে নমুনা দেওয়া হয়েছিল। শনিবার রাতে ফল পজিটিভ আসে। আর সে জন্য দুজনের কেউই প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নেননি।

তিনি আরো বলেন, করোনার বিষয়টি অধিকতর নিশ্চিত হওয়ার জন্য রাজারবাগে পুলিশের হাসপাতালে আবার দুজনের নমুনা দেওয়া হয়। আজ সন্ধ্যার দিকে রিপোর্ট পাওয়া যায় তাদের দু’জনেরই করোনা নেগেটিভ। তাঁরা দু’জনই সুস্থ আছেন বলেও নিশ্চিত করেন শরীফ মাহমুদ অপু।


দেশে এখন করোনা পরিস্থিতি হয়ে যাচ্ছে আরো বেশি খারাপ। করোনায় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই হাজারো মানুষ নতুন করে দেশে আক্রান্ত হচ্ছে করোনায়। আর সেই সাথে দেশে বেড়েই চলছে করোনায় প্রা’/ণ’/হা’/নী’/র সংখ্যাও। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪ লাখ ৩২ হাজারেরও বেশি।