আজ সশস্ত্র বাহিনী দিবস। আর দেশে এই দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে। আর এই দিবসটি উপলক্ষ্যে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছেন দেশের বাহিনীর প্রধান। গণভবনে আজ এই সৌজন্য সাক্ষাৎ করেন তারা। আর এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিকও উপস্থিত ছিলেন।
এর আগে সকালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিবরা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নিজ নিজ বাহিনীর পক্ষ থেকে সম্মিলিতভাবে শিখা অনির্বাণে শ্রদ্ধা জানান।

সারা দেশে করোনা ভাইরাসের মহামারি এখনো রয়েছে একই রকম। আর তাই এই করোনাভাইরাস ঠেকাতে দেশের এই তিন আইন শৃঙ্খলা বাহিনীকে সজাগও থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা মহামারির কারণে এ বছর সশস্ত্র বাহিনী দিবসে কোনো আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান হচ্ছে না। দিবস উপলক্ষে শনিবার সন্ধ্যায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।