বাংলাদেশে আসতে চলছে নরেন্দ্র মোদি। আর এটাই এখন এপাড় বাংলা ও ওপাড় বাংলার আলোচিত বিষয় হয়ে দাড়িয়েছে। এ দিকে মোদিকে আবারো বাংলাদেশে আমন্ত্রন জানানো নিয়ে ক্ষুব্ধ হয়েছে দেশের ইসলামী সংগঠন গুলো। এমতাবস্থায় তার নিরাপত্তা নিয়ে কথা বললেন দেশের পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী আসছেন, এটা আমাদের জন্য আনন্দের। কেউ কেউ বিরোধিতা করছেন। আমাদের দেশ গণতান্ত্রিক দেশ, এখানে নানা মতের লোক রয়েছেন। এ নিয়ে আমাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই। আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেব।

আজ শনিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের ঢাকা সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, মোদির সফর নিয়ে মৌলবাদীদের বিরোধিতা নিয়ে আমরা চিন্তা করছি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন কীভাবে মৌলবাদীদের নিয়ন্ত্রণে রাখতে হয়।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

জানা গেছে সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ তারিখে বাংলাদেশে পা রাখবেন নরেন্দ্র মোদী। আর এরপর তিনি করবেন দুই দিনের রাষ্ট্রীয় সফর। এ সময় বেশ কিছু বিষয় নিয়ে বৈঠকও হবে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে।