বাংলাদেশে আসছেন ভারতের প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই সফর নিয়ে নেই উত্তেজনার শেষ। আগামী কয়েকদিনের মধ্যেই তিনি পা রাখবেন বাংলাদেশের মাটিতে। এ দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন ঢাকা সফরকালে তিনি ও তার সফরসঙ্গীরা খাদির তৈরি মুজিব কোট পরবেন। আগামী ২৬ মার্চ দুদিনের সফরে ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
নরেন্দ্র মোদির সফরকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অতিথিদের গায়ে খাদির তৈরি মুজিব কোট দেখা যাবে। ভারতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রণালয় এ খবর জানিয়েছে।



ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, মোদির ঢাকা সফরের প্রাক্কালে ঢাকাস্থ ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের দেয়া অর্ডারের ভিত্তিতে তার সফরসঙ্গীদের জন্য ভারতের ঐতিহ্যবাহী খাদির তৈরি একশ মুজিব কোট সরবরাহ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই সফর করবেন।

৬ বোতাম বিশিষ্ট কালো রংয়ের মুজিব কোট নিচের অংশে দুটি পকেট এবং উপরে বাম পাশে বুকে একটি পকেট থাকবে। উন্নতমানের খাদি কাপড় দিয়ে এই মুজিব কোটগুলো তৈরি করা হয়েছে।

ভারতের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রনালয়ের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, খাদি কাপড়ের পরিবেশ বান্ধবতা বজায় রেখে খাদি ভারতীয় লোগো এমব্রইডারি করে এই কোটগুলোর জন্য কালো খাদি সূতার কাপড়ের কভারও তৈরি করা হয়েছে।


আগামী ২৭ তারিখ বাংলাদেশে পা রাখবেন মোদী। আর এই সফরে এবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈঠকও সারবেন। সেই সাথে এবার দেশের গুরুত্বপূর্ণ দুটি জেলা ভ্রমণ করবেন তিনি।