কথায় বলে, প্রেমের টানে মানুষ পারে না এমন কোনো কাজ নেই। বিশেষ করে যুগে যুগে এমনও ঘটনা ঘটতে দেখা গেছে যে, স্বামীর সংসার ফেলে ভালোবাসার মানুষের হাত ধরে পাড়ি জমিয়েছেন সুদূর বিদেশে। আর এরই জের ধরে সম্প্রতি এবার বাংলাদেশেও ঘটে গেল এমনই একটি ঘটনা। জানা গেছে, এবার বাংলাদেশের চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের শাহাদাত হোসেনের প্রেমের টানে পৃথিবীর আরেক প্রান্ত থেকে এসে প্রেমিককে বিয়ে করেছেন এক মার্কিন নারী।
শনিবার (৫ জুন) দুপুরে ইসলামী শরীয়ত অনুযায়ী তাদের বিয়ে হয়।

এদিন দুপুরে উপজেলার ২ নম্বর আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামের প্রধানিয়া বাড়িতে জনস্ জিইনাবচন নামে ওই নারীর সঙ্গে শাহাদাত হোসেনের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বরের বাড়িতে তার আত্মীয়-বন্ধুরা উপস্থিত ছিলেন।

এদিকে, প্রেমের টানে মার্কিন তরুণীর চাঁদপুরে আসার বিষয়টি এলাকায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। এই নবদম্পতিকে দেখার জন্য বিয়েবাড়িতে ভিড় জমায় উৎসুক জনতা।

স্বজনরা জানান, শাহাদাতের ছোট ভাই আবু জাফর দুবাইয়ে থাকতেন। তখন তার সঙ্গে এক মার্কিন নারীর প্রেম হয়। পরে তারা বিয়ে করে যুক্তরাষ্ট্রে চলে যান। এরই সূত্র ধরে আবু জাফরের স্ত্রীর বান্ধবী জনস জিইনাবচনের সঙ্গে মালয়েশিয়ায় থাকা অবস্থায় শাহাদাতের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এবং এভাবে ধীরে ধীরে তাদের প্রেমের সম্পর্কটা আরও গভির হতে থাকলে একপর্যায়ে তারা বিয়ের পরিকল্পনা করেন। আর এরই জের ধরে সম্প্রতি কিছুদিন আগে বাংলাদেশের মাটিতে পা রাখেন তারা। জানা গেছে, তারা খুব শীঘ্রই আবার দেশ ত্যাগ করবেন। আগামী দিনগুলো যেন সুখের হয় সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তারা।