ইউএস বিমানের একটি ফ্লাইট লস এঞ্জেলস থেকে ন‌্যাশভিলে যাচ্ছিল। কিন্তু উড্ডায়নের কিছুক্ষণের মধ্যেই এক অনাকাঙ্খিত ঘটনার শিকার হতে হয় পাইলটকে। পাইলট দেখতে পান, এক যাত্রী
বিমানটির ককপিটে যাওয়ার চেষ্টা করছে। আর সেহেতু বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট। ফলে কোনো দুর্ঘটনা ঘটেনি বলে জানা গেছে। এদিকে আজ রোববার (৬ জুন) সংবাদ মাধ্যমকে বলা হয়েছে, বিমানটি যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর অ্যালবুকার্কে বিমানটি জরুরি অবতরণ করার পর হাত-পা বেঁধে ওই ব‌্যক্তিকে বিমান থেকে নামানো হয়। কিন্তু কী কারণে তিনি ককপিটে যেতে চেয়েছিলেন তা জানা যায়নি।

শুক্রবার ওই ঘটনার পর এক ফুটেজে দেখা যায়, ওই ব‌্যক্তি বার বার চিৎকার করছিলেন, ’বিমান থামাও, বিমান থামাও’।

ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন থেকে বিষয়টা নিশ্চিত করে জানানো হয়, দ‌্যা ডেল্টা ফ্লাইট-৩৮৬ বিমানটি ন‌্যাশভিল থেকে রওনা দেওয়ার পর এমন ঘটনা ঘটে। তবে বড় কোনো ধরনের দুর্ঘটনা ছাড়াই বিমানটি অবতরণ করানো সম্ভব হয়েছে।


এদিকে বিমানটিতে থাকা এক যাত্রী এ ঘটনার বর্ণনা দিতে গিয়ে দৃশ‌্যটিকে ’ভয়ঙ্কর’ হিসেবে উল্লেখ করেন। জানা যায়, ঐ যাত্রীর নাম জেসিকা রবার্টসন। তবে কোনো প্রকার দুর্ঘটনা ঘটার আগেই বিমানটিকে যথাযথ ভাবে আকাশ থেকে মাটিতে নামিয়ে আনায় সংশ্লিষ্টদের ধন‌্যবাদ জানান তিনি।