মুসলিম উম্মাহর জন্য বড় সুখবর,জানা গেল কবে থেকে সকলের জন্য খুলছে মক্কা

করোনা স্তব্ধ করে দিয়েছিল পুরো বিশ্বকে। করোনার কারনে সারা বিশ্বের স্বাভাবিক জীবন যাপন একেবারেই স্তব্ধ হয়েছিল। তবে করোনার সেই ধার থাকলেও আস্তে আস্তে হতে সব দেশই ফিরছে নিউ নরমাল লাইফে। বিশ্বের অন্যান্য সব দেশের মত বন্ধ করে দেয়া হয়েছিল পুরো মুসলিম জাহানের প্রাণের স্পন্দন মক্কা নগরীকেও। তবে এবার জানা গেল Read more: মুসলিম উম্মাহর জন্য বড় সুখবর,জানা গেল কবে থেকে সকলের জন্য খুলছে মক্কা

ইসলাম ধ্বংস করতে এসে নিজেই মুসলিম হয়ে গেলাম

  • Written by Super User
  • Category: ইসলাম


যখন তিনি দাওয়াত দিলেন, তা আমার মাঝে আলোড়ন সৃষ্টি করেছিলো। আমি তা বুঝতে পেরেছিলাম। আমি জানতাম আমি সত্যের মুখোমুখি হয়েছি, তাই আমাকে সিদ্ধান্ত নিতে হবে।

গল্পটি হলো কিভাবে বিভিন্ন পরিকল্পনার মাঝে আমি ইসলাম গ্রহণ করলাম।

আমি নিজে ও যে দলের সাথে কাজ করতাম আমরা পরিকল্পনা সাজিয়েছিলাম। Read more: ইসলাম ধ্বংস করতে এসে নিজেই মুসলিম হয়ে গেলাম

দৈনিক পাঁচবার নামাজ পড়লে মানুষ শারীরিকভাবে সুস্থ থাকবে

মুসলিমরা দিনে পাঁচবার নামাজ পড়ে। এর মাধ্যমে মূলত আল্লাহর একটি আদেশ পালন হয়। সেই সাথে আল্লাহর সাথেও সাক্ষাত হয়। একটি হাদিসে এসেছে, নামাজ হচ্ছে মুমিনের মেরাজ।

পবিত্র কুরআনে মহান আল্লাহপাক ইরশাদ করেছেন, তারপর তোমরা নামাজ শেষ করার পর দাঁড়িয়ে, বসে ও শুয়ে সব অবস্থায় আল্লাহকে স্মরণ করতে থাকো। আর Read more: দৈনিক পাঁচবার নামাজ পড়লে মানুষ শারীরিকভাবে সুস্থ থাকবে

বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা- জেনে নিন, কবে শুরু কবে শেষ?

  • Written by Super User
  • Category: ইসলাম
পবিত্র হজের পরে মুসলিম জাহানের দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমার প্রথম ধাপ টঙ্গীর তুরাগ তীরে আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে। প্রথম ধাপের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা ১২ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয়ে তা ১৫ জানুয়ারি দুপুরে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।
 
চারদিন বিরতির পর Read more: বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা- জেনে নিন, কবে শুরু কবে শেষ?

মুসলিম না হয়েও রোজার উপর গবেষণা করে নোবেল জয়

মেডিক্যাল সাইন্সে রোজা রাখাকে বলা হয় ’অটোফেজি’।তবে মুসলিমদের রোজা রাখার ধরনের সাথে অন্যদের কিছু পার্থক্য আছে।
খুব বেশি দিন হয়নি, মেডিক্যাল সাইন্স ’অটোফেজি’র সাথে পরিচিত হয়েছে। ২০১৬ সালে নোবেল কমিটি জাপানের ডাক্তার ’ওশিনরি ওসুমি’-কে অটোফেজি আবিষ্কারের জন্যে পুরষ্কার দেয়। এরপর থেকে আধুনিক মানুষেরা ব্যাপকভাবে রোজা রাখতে শুরু করে।
শব্দটি Read more: মুসলিম না হয়েও রোজার উপর গবেষণা করে নোবেল জয়