দেশের পরিকল্পনামন্ত্রীর ফোন চুরি গিয়েছে। এই সংবাদ টি দির্ঘদিন ধরেই ঘুরে বেড়াচ্ছে দেশের সব সংবাদ মাধ্যমে। ৭ দিনের বেশি পাড় হয়ে গেলেও এখনো তার ফোনটি উদ্ধার করা যায়নি। আর এ নিয়ে সমালোচনা যেন বেড়েই চলছে। মোবাইল ফোন উদ্ধার করে দিতে পারেনি পুলিশ বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তবে মন্ত্রী আশা করছেন তিনি তার ফোনটি ফিরে পাবেন। মন্ত্রী বলেন, আইফোন যে নিয়েছে তা শনাক্ত হয়েছে। আমি আশাবাদী ফোন পাওয়া যাবে। মঙ্গলবার (৮ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।
মোবাইল ফিরে পেয়েছেন কি না এমন এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, ’আমার মোবাইল পাইনি। কিছু সংবাদ পেয়েছি। মোবাইল যে নিয়েছে, তাকে লোকেট (চিহ্নিত) করতে পেরেছেন তারা (পুলিশ)। তার (ছি’/ন’/তা’/ই’/কা’/রী’/র) ঠিকানাও পেয়েছেন তারা। এখন তারা তাকে চেজ করছেন। সে নিশ্চয় আন্ডারগ্রাউন্ডে গেছে বা লুকিয়েছে। পাওয়া যাবে আমি বিশ্বাস করি। আমাদের নাকি সেই প্রযুক্তি হাতে আছে। আমি আশাবাদী।’

উল্লেখ্য, গত ১ জুন মোবাইল ছি’/ন’/তা’/ই’/য়ে’/র ঘটনাটি পরিকল্পনামন্ত্রী জানান। ওইদিন তিনি বলেন, পরিকল্পনা মন্ত্রণালয় থেকে যাবার পথে বিজয় সরণি সিগনালে গাড়িতে বসে মোবাইল ব্রাউজ করছিলাম। গাড়ির গ্লাস খোলা ছিল। হুট করে কিছু বুঝে ওঠার আগেই কেউ একজন মোবাইল নিয়ে দৌড় দেয়। ব্রাউজিংয়ে মনোযোগ থাকার কারণে মুহূর্তের মধ্যে কী ঘটেছে তা বুঝতেও কয়েক সেকেন্ড কেটে যায়। সংবিৎ ফিরে পেয়ে গাড়িতে থাকা পুলিশের গানম্যানকে বলি আমার মোবাইল নিয়ে গেল। গাড়ি থামিয়ে গানম্যান ওই ’/ছি’/ন’/তা’/ই’/কা’/রী’/র’/ পিছু নিলেও তাকে আর ধরতে পারেনি।

এ দিকে এই ঘটনা ঘটে যাওয়ার পরে পরিকল্পনামন্ত্রীর হয়ে মামলা করেন তার একান্ত সচিব। আর সেই থেকেই তার ফোন উদ্ধারে ব্যস্ত সময় পাড় করে যাচ্ছেন সেখানকার থানার সবাই। বিশেষ করে ওসির ঘুম নাওয়া খাওয়া হারাম হয়ে গেছে এই ফোন উদ্ধারের জন্য। তবে এখনো মেলেনি কোন ধরনের আশাজনক সংবাদ।